ঢাকা,   মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

চীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিক কর্পোরেট ব্যবস্থার উন্নয়নে গুরুত্ব দিলেন প্রেসিডেন্ট সি

প্রকাশিত: ২৩:০৪, ১৩ জুন ২০২৪

চীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিক কর্পোরেট ব্যবস্থার উন্নয়নে গুরুত্ব দিলেন প্রেসিডেন্ট সি

চীনের প্রেসিডেন্ট সি চিনপিং চীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিক কর্পোরেট ব্যবস্থার উন্নতি এবং বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত উদ্ভাবনের জন্য বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক উন্মুক্ত পরিবেশ গড়ে তোলার প্রচেষ্টার ওপর জোর দিয়েছেন।
চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় সামরিক কমিশনের চেয়ারম্যান সি মঙ্গলবার এই মন্তব্য করেন। ২০তম সিপিসি কেন্দ্রীয় কমিটির প্রধান হিসেবে সামগ্রিক সংস্কারকে গভীরতর করার জন্য কেন্দ্রীয় কমিশনের পঞ্চম বৈঠকে সভাপতিত্ব করার সময় এই মন্তব্য করেন সি চিনপিং। 
বৈঠকে চীনা বৈশিষ্ট্যের সঙ্গে আধুনিক কর্পোরেট ব্যবস্থাকে সমন্বিত করা, শস্য-উৎপাদনকারী কৃষকদের আয়ের সুরক্ষা, প্রধান শস্য উৎপাদনকারী এলাকায় ক্ষতিপূরণ ব্যবস্থার উন্নতি এবং বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত উদ্ভাবনের জন্য বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক উন্মুক্ত পরিবেশ গড়ে তোলার বিষয়ে আলোচনা ও নির্দেশিকা অনুমোদন করা হয়েছে।
সিপিসির নেতৃত্বকে শক্তিশালী করার, কর্পোরেট শাসনের উন্নতি এবং আরও বিশ্বমানের কোম্পানিকে লালন করার জন্য স্পষ্টভাবে সংজ্ঞায়িত দায়িত্ব এবং কার্যকর ব্যবস্থাপনাসহ একটি আধুনিক কর্পোরেট ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য উদ্যোগকে উন্নত করার প্রয়োজনীয়তার উপর জোর দেন প্রেসিডেন্ট সি।
তিনি বলেন, শস্য উৎপাদনে কৃষকদের উদ্বুদ্ধ করার জন্য কাজ করতে হবে এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে শস্য উৎপাদন বাড়ানোর জন্য স্থানীয় সরকারের উৎসাহ বৃদ্ধি করতে হবে।
বৈঠকে লি ছিয়াং, ওয়াং হুনিং, ছাই ছি,, সিপিসি কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক ব্যুরোর স্থায়ী কমিটির সকল সদস্য এবং সামগ্রিক সংস্কারকে গভীরতর করার জন্য কেন্দ্রীয় কমিশনের উপ-পরিচালকরা উপস্থিত ছিলেন।
 

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়