ঢাকা,   শুক্রবার ২৯ মার্চ ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

আগামী দিনে আরও সহযোগিতাপূর্ণ সম্পর্কের আশাবাদ

সাউথ এশিয়ান টাইমস রিপোর্ট

আপডেট: ১৬:৩০, ২১ মার্চ ২০২৩

আগামী দিনে আরও সহযোগিতাপূর্ণ সম্পর্কের আশাবাদ

এসময় ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস’র কান্ট্রি ম্যানেজার সুধির মুরালিধরন, দক্ষিণ এশিয়ার পরিচালক চার্লসসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় আগামীতে ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস’র সঙ্গে বাংলাদেশের আইসিটি সেক্টর বিশেষ করে অবকাঠামোগত উন্

 

বাংলাদেশের আইসিটি সেক্টরসহ সার্বিক ক্ষেত্রে ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস’র সহযোগিতা আরও প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস’র এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক সঞ্জয় মাথুর’র নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার (১৪ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইসিটি প্রতিমন্ত্রীর দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন এবং পরে তারা এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এসময় ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস’র কান্ট্রি ম্যানেজার সুধির মুরালিধরন, দক্ষিণ এশিয়ার পরিচালক চার্লসসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় আগামীতে ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস’র সঙ্গে বাংলাদেশের আইসিটি সেক্টর বিশেষ করে অবকাঠামোগত উন্নয়নে অংশীদারত্ব বাড়বে মর্মে আলোচনা হয়।


সভায় বক্তারা বলেন, বাংলাদেশ অর্থনীতি এখন অনেক শক্তিশালী, ফলে গ্লোবাল ইকোনমিতে বাংলাদেশকে বিচ্ছিন্নভাবে দেখার সুযোগ নাই। বাংলাদেশ সরকার ইতোমধ্যে শিক্ষা-স্বাস্থ্য-যোগাযোগ-আইসিটিসহ বিভিন্ন সেক্টরে অভূতপূর্ব উন্নতি করেছে। কোনও দেশের উন্নয়নে সম্পদ গুরুত্বপূর্ণ নয় বরং দক্ষ জনশক্তি, শক্তিশালী প্রতিষ্ঠান, ইনোভেটিভ আইডিয়া ও এক্সিলারেশন অত্যন্ত প্রয়োজন। অদূর ভবিষ্যতে বাংলাদেশ কাউকে মডেল হিসেবে নয় বাংলাদেশকেই অন্য দেশ মডেল হিসেবে গ্রহণ করবে।

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়