ঢাকা,   রোববার ০৫ মে ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

৬৮ ধাপ উন্নতি শান্তর

প্রকাশিত: ০২:১৯, ১৬ মার্চ ২০২৩

৬৮ ধাপ উন্নতি শান্তর

পড়ার মত উন্নতি হয়েছে তার। বাংলাদেশীদের মধ্যে এখন সেরা অবস্থানে আছেন শান্ত। বাংলাদেশের ক্রিকেটার

আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাংকিং তালিকায় ৬৮ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের নাজমুল হোসেন শান্তর। এতে ক্যারিয়ার সেরা ১৬তম স্থানে উঠে এসেছেন তিনি। শান্তর রেটিং এখন ৫৯৩।
সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন শান্ত। ১টি হাফ-সেঞ্চুরিসহ তিন ইনিংসে যথাক্রমে ৫১, অপরাজিত ৪৬ ও অপরাজিত৪৭ রান করেন তিনি। ধারাবাহিক ব্যাটিং পারফরমেন্সে মোট ১৪৪ রান করে সিরিজ সেরার পুরস্কারও জিতেন শান্ত। দারুণ ব্যাটিং পারফরমেন্সের সুবাদে র‌্যাংকিংয়েও চোখে পড়ার মত উন্নতি হয়েছে তার। বাংলাদেশীদের মধ্যে এখন সেরা অবস্থানে আছেন শান্ত।
বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে আরও উন্নতি হয়েছে ব্যাটার লিটন দাস, তিন পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদের।
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে জ¦লে উঠতে পারেননি লিটন। ১২ ও ৯ রানের ইনিংস খেলেন তিনি। তৃতীয় ও শেষ ম্যাচে ৭৩ রানের নান্দনিক ইনিংস খেলে ম্যাচ সেরা হন লিটন। ৫৬৬ রেটিং নিয়ে ১২ ধাপ এগিয়ে ২২তম স্থানে উঠেছেন লিটন।
সিরিজে মুস্তাফিজ ৩টি ও তাসকিন ৪টি উইকেট নেন। ৮ ধাপ এগিয়ে মুস্তাফিজ ২০তমস্থানে এবং ৭ ধাপ এগিয়ে ৪১তমস্থানে উঠেছেন তাসকিন। দুই ধাপ এগিয়ে ৪৭তমস্থানে আছেন হাসান।
টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে তিন বিভাগে যথাক্রমে শীর্ষে আছেন ভারতের ব্যাটার সূর্যকুমার যাদব, বোলিংয়ে শ্রীলংকার হাসারাঙ্গা ডি সিলভা ও অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়