ঢাকা,   শনিবার ২৭ এপ্রিল ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩ উপলক্ষে ফুলপুর পৌরসভার বিশেষ অভিযান

সেকান্দর আলী (স্টাফ করেসপন্ডেন্ট)

প্রকাশিত: ১৭:১৩, ৬ নভেম্বর ২০২৩

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩  উপলক্ষে ফুলপুর পৌরসভার বিশেষ অভিযান

দেশব্যাপী ডেঙ্গু প্রতিরোধে পরিছন্নতা সপ্তাহ ২০২৩  প্রতিরোধমূলক ব্যবস্থা বিশেষ অভিযান চলছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় আয়োজিত এ অভিযান ২৯ অক্টোবর হতে০৪ নভেম্বর পর্যন্ত চলবে। তারই ধারাবাহিকতায় ও নির্দেশক্রমে ময়মনসিংহ জেলার ফুলপুর পৌরসভা গত ৩০/১০/২০২৩ তারিখে এই বিশেষ অভিযানের শুভ উদ্বোধন করেন। 

 

শুভ উদ্বোধনী অনুষ্ঠানে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান, পৌরসভার কিংবদন্তি মেয়র মিস্টার শশধর সেন, কাউন্সিলর বৃন্দ, পরিছন্নতা কর্মীসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 ফুলপুর পৌরসভা সংলগ্ন সমস্ত সরকারি অফিস, হাসপাতাল, উপজেলা পরিষদ, ভূমি অফিস, বেসরকারি ক্লিনিক বাসস্ট্যান্ড সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পট গুলি নিবিড় পর্যবেক্ষণের সাথে পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রেখেছেন। 

 

পৌরসভার কিংবদন্তি মেয়র মিস্টার শশধর সেন বলেন, আমরা আবর্জনা ও ময়লা পরিষ্কার এ বিষয়ে সর্বদাই সচেষ্ট। কিন্তু দুঃখের বিষয় হলো যে এই আবর্জনা ও ময়লা পরিষ্কার যে শ্রমিকরা কাজ করে বা নিয়োজিত থাকে তারা দু'একদিন কাজ করেই আর করতে চায় না,এমনকি অধিক পারিশ্রমিক দিয়েও তাদের কাজে ফেরানো যায় না। এতে করে আমাদের সাময়িক সমস্যায় হয়।

 

আমরা লক্ষ্য করেছি যে, এই ময়লা পরিষ্কার করতে গিয়ে অনেক শ্রমিক অসুস্থ হয়ে যায়, যার জন্য আবার নতুন শ্রমিক নিয়োগ দিতে হয় এবং তাদেরকে দিয়ে কাজটি সম্পন্ন করতে হয়।

 

 তবুও পরিচ্ছন্নতার বিষয়ে আমাদের চেষ্টার কোনো ত্রুটি নেই। আমরা ইতিমধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশ পেয়েই ময়লা আবর্জনা পরিষ্কারের বিশেষ অভিযান চালিয়েছি। আমরা এই অভিযান অব্যাহত রাখবো। মেয়র বলেন, আমরা সবার সহযোগিতা নিয়েই ফুলপুর শহড়কে একটি উন্নত মডেল শহড় উপহার দিতে চাই। 

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়