ঢাকা,   সোমবার ২৯ এপ্রিল ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

রাজস্ব কর্মকর্তাকে মারধরের ঘটনায় মামলা দায়ের একজন আটক

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আপডেট: ১৯:০৩, ১৭ মার্চ ২০২৪

রাজস্ব কর্মকর্তাকে মারধরের ঘটনায় মামলা দায়ের একজন আটক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের সহকারি রাজস্ব কর্মকর্তাসহ তিনজনকে মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আখাউড়া স্থলবন্দরের শুল্ক স্টেশনের সহকারি রাজস্ব কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম বাদী হয়ে শুক্রবার রাতে চারজনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

  ঘটনার সাথে জড়িত হৃদয় মিয়া নামের এক যুবককে রাতেই পুলিশ আটক করে। সে উপজেলার দক্ষিণ ইউনিয়নের কালিকাপুর গ্রামের  ইদন মিয়ার ছেলে।

মারধরের শিকার ওপ্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বিকালে  ছয়থেকে সাত জন যাত্রী ৭/৮ টি ব্যাগে করে প্রচুর মালামাল নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। নিয়ম অনুসারে কাস্টমস হাইজের  স্ক্যানিং কক্ষে না গিয়ে তারা মালামালগুলো রাস্তায় অপেক্ষামান একটি সিএনজি চালিত অটোরিকশায় তুলে ফেলে। এসময় কাস্টমসের পক্ষ থেকে এসব মালামাল স্ক্যানিং কক্ষে নিয়ে যাওয়ার অনুরোধ করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে স্থানীয় একটি চক্র। তারা বিষয়টি নিয়ে কাস্টমস কর্মকর্তাদের সাথে বিবাদে জড়িয়ে পড়েন ও হামলায় উদ্যত হন। এর মাঝে অটোরিকশাটি মালামাল নিয়ে সটকে পড়ে।কাস্টমস কর্তৃপক্ষও তাদের পিছু নেয়। বিজিবি ক্যাম্প পার হওয়ার পর অটোরিকশাটি আটক করা হলে চক্রটি তাদের ওপর চড়াও হয়। এতে স্থলবন্দরের শুল্ক স্টেশনের সহকারি রাজস্ব কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম ও কাস্টমসের দুই সিপাহী মোঃ জুম্মান ও মোঃ ইমন মিয়া আহত হয়।পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে। আহত কামরুল ইসলাম হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন। বাকি দুই জন চিকিৎসা নিলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়নি।

খোঁজ নিয়ে জানা যায় হামলাকারিরা স্থানীয়ভাবে লাগেজ পার্টি হিসাবে পরিচিত। ঈদকে সামনে রেখে তারা আবারও সক্রিয় হয়ে উঠেছে। ২০/২১ জনের চক্রটির বেশির ভাগই এলাকার প্রভাবশালী ও রাজনৈতিক পরিবারের সদস্য এবং তাদের বাড়ি বর্ডার এলাকায়।

আহত রাজস্ব কর্মকর্তা কামরুল ইসলাম জানান, সাত-আটটি ব্যাগে বিপুল পরিমাণ মালামাল ছিল। স্ক্যানিং করতে রাজি না হয়ে তারা উল্টো আমাদের ওপর ক্ষিপ্ত হয়।এক প্রকার তারা অটোরিকশা নিয়ে চলে যায়।কিছু দুর যাওয়ার পর আটক করা হলে কবির, আওলাদসহ আরো কয়েকজনের নেতৃত্বে আমাদের উপর হামলা হয়।তিনি আরো জানান, যাত্রীরা ভারতীয় নাকি বাংলাদেশি সেটি জানা যায়নি। তবে তাদের সাথে স্থানীয় একটি বড় চক্র রয়েছে। কিছুক্ষণ পরই একজন আসেন বিষয়টি মীমাংসা করার জন্য। এবং আমাকে আশ্বস্থ করেন এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ হবে না।

আথাউড়া থানার পুলিশ পরিদর্শক ও অফিসার ইনচার্জ নূরে আলম বলেন, ঘটনার সাথে জড়িত একজনকে  আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে বাকিদের দ্রুত আটক করা হবে।

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়