ঢাকা,   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

টুইটারের ‘নীল পাখি’ উড়িয়ে দিলেন ইলন, লোগোই পাল্টে ফেললেন মাস্ক

সাউথএশিয়ান টাইসম ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮, ৪ এপ্রিল ২০২৩

টুইটারের ‘নীল পাখি’ উড়িয়ে দিলেন ইলন, লোগোই পাল্টে ফেললেন মাস্ক

টুইটার (Twitter) মানেই এতদিন সকলের চোখের সামনে ভাসত ডানা মেলা নীল পাখি। কিন্তু সেই পাখি আর থাকছে না। টুইটারে এবার লোগো পরিবর্তন করার সিদ্ধান্ত নিলেন ইলন মাস্ক (Elon Musk)। নতুন লোগো নিয়ে ইতিমধ্যেই ব্যবহারকারীদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি হয়েছে।
এবার থেকে টুইটারের লোগোর জায়গায় আর দেখা যাবে না সেই পুরোনো নীল পাখি। সেই জায়গায় জ্বলজ্বল করবে একটি কুকুরের মুখ। এটি যে সে কুকুর নয়, শিবা ইনু কুকুর! পাখির সঙ্গে ১৭ বছরের সম্পর্ক ছিন্ন করল টুইটার।
নতুন লোগোর নাম Dogecoin। ইলন মাস্ক নিজেই এই লোগো পরিবর্তন করার কথা টুইট করে জানান। টুইটারে একটি ছবি পোস্ট করেন তিনি। সেখানেই এই পরিবর্তনের আভাস দেন।
দিন কয়েক আগেই ইলন মাস্কের একটি টুইট শোরগোল ফেলে দিয়েছিল। একটি আজব টুইট ঘিরে মানুষের মধ্যে কৌতূহল জন্ম নিয়েছিল। তখনও কেউই বুঝতে পারেননি যে রাতারাতি এভাবে লোগো পরিবর্তন হয়ে যাবে।
কী ছিল সেই পোস্টে?
দেখা গিয়েছিল, টুইটার অফিসের চেয়ারে বসে ভারিক্কি চেহারার নিজের পোষ্য। ওই পোষ্যের আগে লেখা ছিল সিইও। আর তার সামনে ছড়িয়ে রয়েছে টুইটারের ব্লু বার্ড যুক্ত নানা কাগজপত্র। সেই পোস্টের ক্যাপশনে লেখা, ‘নতুন সিইও আগের তুলনায় আরও ভাল।’
সেই টুইট থেকে তখন বোঝা যায়নি যে, লোগো পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন ইলন। অনেকেই ভেবেছিলেন মজার ছলে টুইট করেছেন তিনি। আবার কেউ কেউ ভেবেছেন টুইটারের পূর্বতন সিইও পরাগ আগরওয়ালকে উদ্দেশ্য করে কটাক্ষ করেছেন।
গত বছর অক্টোবর মাসে টুইটার কেনার পর থেকেই একাধিক পরিবর্তন করেছেন ইলন। তার মধ্যে বেশকিছু সিদ্ধান্ত নিয়ে সমালোচনাও হয়েছে। যেমন, পেইড ব্লু সাবস্ক্রিপশন! এখন থেকে টাকার বিনিময়ে টুইটারে পেতে হয় ব্লু ব্যাজ। এছাড়াও কর্মী ছাঁটাইয়ের মতো সিদ্ধান্তও নিয়েছেন। এখন দেখার লোগো পরিবর্তনের সিদ্ধান্ত কীভাবে নেন নেটিজেনরা।

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়