ঢাকা,   সোমবার ২৯ এপ্রিল ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

গাজায় প্রাণহানির সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে ; গাজায় ২৪ ঘন্টায় প্রাণ গেছে ১৭৮ জনের

প্রকাশিত: ১৪:০৪, ২২ জানুয়ারি ২০২৪

গাজায় প্রাণহানির সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে ; গাজায় ২৪ ঘন্টায় প্রাণ গেছে ১৭৮ জনের

 গাজায় নির্বিচারে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গত ৭ অক্টোবর থেকে চালানো বিরামহীন হামলায় এই পর্যন্ত ২৫ হাজারেরও বেশি বেসামরিক ফিলিস্তিনি নাগরিক প্রাণ হারিয়েছে। এদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু।
গত ২৪ ঘন্টায় ইসরায়েলী হামলায় নতুন করে আরো ১৭৮ জন নিহত ও ৩শ’র কাছাকাছি আহত হয়েছে। এতো প্রাণহানির পরও ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যুদ্ধ থামাতে রাজি হচ্ছেন না। তিনি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনেও অস্বীকৃতি জানিয়েছেন। জাতিসংঘ নেতানিয়াহুর অস্বীকৃতি জানানোকে অগ্রহণযোগ্য হিসেবে অভিহিত করেছে।
এদিকে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেফ ব্যারেল জানিয়েছেন, হামাসের সৃষ্টি ও অর্থায়নের পেছনে ইসরায়েল দায়ী। আলজাজিরা টেলিভিশনের উদ্ধৃতি দিয়ে এএফপি’র এক প্রবিদনে এসব কথা জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, নগরীর কেন্দ্রীয় এলাকাগুলোতে ইসরায়েলি বিমান বাহিনীর ভারী  গোলাগুলির ফলে নিহতের সংখ্যা ব্যাপকহারে বাড়ছে।
এর আগে, ‘আল মায়াদিন’ টিভি চ্যানেল জানিয়েছে, সোমবার রাতে খান ইউনিসের নাসের হাসপাতাল এলাকায় ফিলিস্তিনি যোদ্ধা ও ইসরায়েলি সেনা ইউনিটের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে।

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়