ঢাকা,   মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪

The South Asian Times | সাউথ এশিয়ান টাইমস

আধুনিক ও নান্দনিক বাসযোগ্য পৌরসভা গড়তে পরিছন্নতার বিকল্প নেই: মেয়র মিঃ শশধর সেন

সেকান্দর আলী( স্টাফ করেসপন্ডেন্ট )

প্রকাশিত: ১৫:৫৫, ৯ জানুয়ারি ২০২৪

আধুনিক ও নান্দনিক বাসযোগ্য পৌরসভা গড়তে পরিছন্নতার বিকল্প নেই: মেয়র মিঃ শশধর সেন

প্রতিটি মানুষের মন - মনন এবং চিন্তার পরিধি পরিমাপ করা হয় কর্মের মাধ্যমে। অদম্য ইচ্ছা শক্তি, চিন্তা চেতনা, আধুনিক দৃষ্টিভঙ্গি, উদারতা এবং অক্লান্ত পরিশ্রমে পৌঁছে সফলতার শীর্ষে। তেমনি ময়মনসিংহ জেলার ফুলপুর পৌরসভার কিংবদন্তি মেয়র মিস্টার শশধর সেন এর সাথে কথা হয় পৌরসভার বিভিন্ন বিষয় নিয়ে।

দেশব্যাপী ডেঙ্গু প্রতিরোধে পরিছন্নতা সপ্তাহ ২০২৩  প্রতিরোধমূলক ব্যবস্থা বিশেষ অভিযান এখন পর্যন্ত অব্যাহত রেখেছেন এই পৌরসভা।

গত বৎসর ২০২৩ স্থানীয় সরকার মন্ত্রণালয় আয়োজিত এ অভিযান ২৯ অক্টোবর হতে০৪ নভেম্বর পর্যন্ত ঘোষণা দিলেও পরিছন্নতার অভিযান অব্যাহত রেখেছেন ফুলপুর পৌরসভা।

মেয়র বলেন, একটি আধুনিক ও মডেল পৌরসভা গড়তে হলে পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই। আমরা ইতিমধ্যে পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে ৩৪টি ওয়াস্ট বিন দিয়েছি। বিশেষ করে উপজেলা পরিষদ প্রাঙ্গন, ফুলপুর বাস স্টেশন, পৌরসভা সংলগ্ন বিভিন্ন রাস্তায়,  আমুয়াকান্দা বাজার, ছনকান্দা বাজার সহ বিভিন্ন জায়গায়। তিনি বলেন,  আমরা ২০২৪ মে মাসের আগেই আরো ৫০টি ওয়াস্ট বিন  নিয়ে আসবো ইনশাল্লাহ। পৌর  নাগরিকরা নির্বিঘ্নে একটি নির্দিষ্ট স্থানে ময়লা ও আবর্জনা ফেলতে পারবে।


ফুলপুর পৌরসভা সংলগ্ন সমস্ত সরকারি অফিস, হাসপাতাল, উপজেলা পরিষদ, ভূমি অফিস, বেসরকারি ক্লিনিক বাসস্ট্যান্ড সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পট গুলি নিবিড় পর্যবেক্ষণের সাথে পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রেখেছে।


পৌরসভার কিংবদন্তি মেয়র মিস্টার শশধর সেন আরও বলেন, আমরা আবর্জনা ও ময়লা পরিষ্কার এ বিষয়ে সর্বদাই সচেষ্ট। ফুলপুর শহর কে আধুনিক মডেল ও স্মার্ট শহর গড়তে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। উন্নত শহর গড়তে ধৈর্যের সঙ্গে সবার সহযোগিতা চাই।

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়